হামলার প্রতিবাদে প্রতীকী মিছিল করলো কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) বিলুপ্ত কমিটির তিন নেতার উপর হামলার প্রতিবাদে মশাল জ্বালিয়ে প্রতীকী প্রতিবাদ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (৯ মার্চ) রাত ৮ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে থেকে এই প্রতীকী মিছিলটি শুরু হয়। মিছিলটি দক্ষিণ মোড় এবং উত্তর মোড় প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এসে শেষ হয়। এসময় নেতাকর্মীরা এক মিনিট নীরবতা পালন করেন।নীরবতা শেষে তিন হলের ছাত্রলীগের কর্মীরা সব সময় এক থাকার কথা জানান। তারা আশা ব্যক্ত করেন ছাত্রলীগের পরর্বতী নেতৃত্ব আসবে।

প্রতীকী মিছিল সম্পর্কে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সভাপতি রাফিউল আলম দীপ্ত বলেন, গত ৮ মার্চ আমাদের নেতাকর্মীদের উপর যে বর্বরোচিত হামলা হয়েছে সেই কর্মসূচির অংশ হিসেবে এই প্রতীকি মিছিল। আমরা বিশ্বরোড অবরোধ করেছিলাম তখন এসপি স্যার আশ্বাস দিয়েছিলেন রাতের মধ্যে সকল অপরাধীদের গ্রেফতার করা হবে কিন্তু এখনো কাউকে গ্রেফতার করা হয় নি। আপরাধীদের বিচারের দাবীতে আমরা এই প্রতিকী মিছিল করেছি।

উল্লেখ্য, গতকাল (৮ মার্চ) সদ্য বিলুপ্ত কমিটির তিন নেতাকে মারধর করে এবং একই দিন বিকাল ৫ টা থেকে অভিযুক্তদের বিচারের দাবিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।
পরবর্তীতে দেড় ঘন্টা পর কুমিল্লা জেলার পুলিশ সুপার আব্দুল মান্নানের আশ্বাসে অবরোধ থেকে সরে আসে নেতাকর্মীরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page